সবাইকে Help করাই আমাদের লক্ষ।

সোমবার, ১ জানুয়ারী, ২০১৮

Google Adsense থেকে টাকা ইনকাম করুন!

গুগল এডসেন্স (Google Adsense) অনলাইন আয়ের একটি পরিক্ষিত এবং জনপ্রিয় মাধ্যম। এখান থেকে মাসে লাখ টাকা আয় করেন এমন লোকের সংখ্যা বাংলাদেশেও অনেক।

চলুন আগে জেনে নেই গুগল এডসেন্স কি এবং কিভাবে আমরা এখান থেকে টাকা আয় করবো!

গুগল এডসেন্স কি?
আমাদেরকে সবার প্রথমে জানতে হবে যে, গুগল এডসেন্স কি? গুগল এডসেন্স হল সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের একটা সার্ভিস। এটার মাধ্যমে গুগল আপনার ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন প্রদর্শন করে এবং তার বিনিময়ে টাকা দেয়। ইন্টারনেট থেকে ইনকামের এটাই সবচেয়ে বড় এবং বহুল ব্যাবহৃত উপায়।

গুগল কেন আমাদেরকে টাকা দেয়?
গুগলের আরেকটা সার্ভিস আছে, যার নাম গুগল এডওয়ার্ড। গুগল এডওয়ার্ড এর মাধ্যমে গুগল বিভিন্ন ওয়েবসাইট বা প্রতিষ্ঠানের কাছে তাদের ওয়েবসাইট বা প্রতিষ্ঠানের প্রচারনার চুক্তিতে টাকা নেয়। তারপর এডসেন্স সার্ভিসের মাধ্যমে গুগল ইউটিউব, ওয়েবসাইট বা ব্লগে টাকা প্রদানকৃত ওয়েবসাইট বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রদর্শন করায়। এখন গুগল যত টাকা আয় করে তার থেকে ওয়েবসাইট বা ব্লগের মালিকদেরকে ৬৮% পরিমান অর্থ প্রদান করে এবং বাকি ৩২% অর্থ সার্ভিস পরিচালনা ব্যয় হিসেবে গুগল রেখে দেয়।

এডসেন্স এর টাকার পরিমান নির্ভর করে  ভিজিটর এর উপর। আপনার যদি প্রচুর ভিজিটর থাকে তাহলে আপনি ভালো আয় করতে পারবেন অন্যথায় পারবেন না। গুগল আপনার চ্যানেল বা সাইটে বিজ্ঞাপন অর্থাৎ অন্য ওয়েবসাইট এর লিঙ্ক প্রদর্শন করাবে, এখন ভিজিটর যদি সেই লিঙ্কে ক্লিক করে বিজ্ঞাপন দাতার ওয়েবসাইটে যায় তাহলেই আপনি টাকা পাবেন।


 Also See...

কিভাবে টাকা হাতে পাব?
এখন ২ ভাবে টাকা পাওয়া যায়। যে মাসে আপনার ব্যালেন্স ১০০ ডলার হবে ঠিক তার পরের মাসের প্রথম সপ্তাহে আপনি ব্যাংক ট্রান্সফার বা চেকের মাধ্যমে টাকা পাবেন।

কিছু আইডিয়া পেলেন। এখন শুরু করতে আপনার কি লাগবে? শুধু আপনার নিজের একটা ইউটিউব চ্যানেল বা সাইট আর পর্যাপ্ত সময়। গুগল এডসেন্স থেকে কাজের মজাটা এরকম যে মনে করেন আপনি অনেক কষ্টে ৫ তালা একটা বাড়ী বানালেন বাকি জীবন বসে বসে ভাড়া তুলবেন আর খাবেন। আপনি মারা গেলে আপনার সন্তানরা খাবে।

1 টি মন্তব্য:

  1. আপনাকেও ধন্যবাদ কমেন্ড করার জন্য।
    সচরাচর বাংলা ব্লগে এডসেন্স নেওয়া যায় না। তবে ভালো ভিজিটর থাকলে আর কপি মুক্ত হলে আপনি এডসেন্স নিতে পারবেন।

    উত্তরমুছুন