সবাইকে Help করাই আমাদের লক্ষ।

বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

[a-z] এবার আপনি ও আউটসোর্সিং করে টাকা ইনকাম করুন।

[Part 2]
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশাকরি ভালোই আছেন। আমি ও ভালোই আছি।

গত পোস্টে আমি অনলাইনে ইনকাম করার জায়গা গুলো দেখিয়েছি। আজ সেখান থেকে প্রথম বিষয় "আউটসোর্সিং" নিয়ে বিস্তারিত আলোচনা কবো।

শুরুতেই আউটসোর্সিং নিয়ে লিখলাম কেন?  কারন বর্তমান বিশ্বে আউটসোর্সিং জনপ্রিয় ও বিশ্বস্ত ইনকাম মাধ্যম। এই আউটসোর্সিং এর মাধ্যমে আপনি আপনার ভবিষ্যৎ কে করতে পারেন শু-নিশ্চিত। তো চলুন এবার আউটসোর্সিং নিয়ে বিস্তারিত জেনে নিই।

আউটসোর্সিং কি?
ঘরে বসেই কেউ যদি কাজ করে আয় করতে পারে তবে সেটাই আউটসোর্সিং। তবে শুধু ঘরে বসেই যে কাজগুলো করতে হয় তা কিন্তু নয়। এমনও হতে পারে যে কাজ দিচ্ছে তার সাথে আপনার সরাসরি কোন যোগাযোগ নেই বা সে বাহিরের কোন দেশে বসেই কাজ দিচ্ছে এবং আপনি এখানে বসে কাজগুলো করে দিচ্ছেন বিনিময়ে সে অর্থ দিচ্ছে। এক্ষেত্রে আপনার বাসা অথবা অফিস থেকেই কাজ করতে পারছেন। আর এই যে বাহির থেকে কাজের বিনিময়ে অর্থ আসছে এটাই আউটসোর্সিং।

ফ্রীল্যান্সিং কি?
ফ্রীল্যান্সিং হচ্ছে আউটসোর্সিং এর একটি অংশ। ফ্রীল্যান্সিং হচ্ছে আপনি স্বাধীনভাবে কাজ করছেন সেটাকে বুঝায়। যেমন ধরুন একজন ফ্রীল্যান্স ফটোগ্রাফার ছবি তুলে আয় করেন। কেউ একজন তাকে বললো তাকে একটা প্রোগ্রামের ছবি তুলতে হবে। এখন সে চাইলে এই কাজটি করতে পারেন আবার চাইলে নাও করতে পারেন। এখানে তাকে কেউ বাধ্য করতে পারছে না কারণ সে চুক্তিবদ্ধ নয় এবং কোথাও চাকরিও করেছেন না। ফলে সে স্বাধীন একজন ব্যক্তি যিনি চাইলে কাজ নিতে পারেন আবার চাইলে নাও নিতে পারেন। আর এই স্বাধীন কাজ করার ক্ষমতাই হচ্ছে ফ্রীল্যান্স।

কোথায় ফ্রীল্যান্সিং করবেন?
সহজভাবে বলতে গেলে আমরা বুঝি ফ্রীল্যান্সিং করা মানে মার্কেটপ্লেসে কাজ করা। তাই ফ্রীল্যান্সিং শুরু করার আগে মার্কেট প্লেস সম্পর্কে ভালভাবে ধারনা নেয়া জরুরী। চলুন দেখি কোন কোন সাইটে আমরা ফ্রীল্যান্সিং করতে পারি।

www.upwork.com
www.freelancer.com
www.guru.com
99designs.com
fiverr.com
www.getacoder.com

উপরের সাইটগুলোই বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ফ্রীল্যান্সিং সাইট। এ সাইটগুলোতেই ফ্রীল্যান্সাররা কাজ করে থাকে। একজন ফ্রীল্যান্সার কোন একটি বিশেষ কাজের উপর আগে দক্ষতা অর্জন করে তারপর মার্কেটপ্লেসে কাজ করে থাকে।
আপনি যদি Android দিয়ে কাজ করতে চান তবে Google Play Store এ FreelancerFiverr নামের ২টি Apps পাবেন। এই apps ২টি দিয়ে আউটসোর্সিং করতে পারবেন।

আমরা আউটসোর্সিং নিয়ে বিস্তারিত জানলাম। কিন্তু কাজ করবো কেমন করে তাই জানা হল না। তো চলুন জেনে নেওয়া যাক।
আউটসোর্সিং করার জন্য আপনাকে এর উপর ৩-৬ মাসের কোর্স করতে হবে। টাকাও গুনতে হবে। আবার এই কোর্স একবার করলে আপনার ভবিষ্যৎ আউটসোর্সিং করেই গড়ে তোলতে পারবেন। তবে আমি যখন আছি তাই টাকা টা এবারের মতো আর আপনাকে গুনতে হবে না। নিচে একটা "আউটসোর্সিং এর বাংলা pdf বই এর লিঙ্ক দিলাম। সেই বই অনুসরণ করে আপনি আপাতত একজন সাধারণ ফ্রিল্যান্সার হতে পারবেন। আর টুক টাক কাজ করে ইনকাম করতে পারবেন। তবে বেশি কাজ করতে আপনাকে প্রশিক্ষণ নিতেই হবে।

Pdf ডাউনলোড লিঙ্কঃ

FreeLancer.com Bangla e-Book 2.pdf

Size: 2.45mb

Pdf Reader না থাকলে,,,,,,

Pdf Reader ডাউনলোড লিঙ্কঃ

Google PDF Viewer.apk

অনেক সময় নিয়ে পোস্টটা লিখনাম। কোনো ভুল হলে ক্ষমার চোখে দেখবেন।
শেয়ার করবেন, আর অবশ্যই কমেন্ট করে জানাবেন।
ধন্যবাদ।

আপনার একটি কমেন্ট আমাদের পরর্বতী পোস্ট লিখার অনুপ্রেরণা জোগায়। তাই আপনার মুল্যবান কমেন্ট করে পাশেই থাকুন। ধন্যবাদ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন